ফেসবুকের কমিউনিটি লিডার বাংলাদেশের রাজিব

0
65
ফেসবুক গ্রুপে ইংরেজি শিক্ষার প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ফেসবুকের কমিউনিটি লিডার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের রাজিব আহমেদ। গত রোববার রাতে ‘ফেসবুক নিউজরুমে’ কমিউনিটি লিডারশিপের তালিকায় স্থান পাওয়া ব্যক্তিদের নাম প্রকাশ করে প্রতিষ্ঠানটি।  ৪৬টি দেশের ১১৫ জন স্থান পায় এ তালিকায়।খবর যুগান্তরের।

ফেসবুক এক বিবৃতিতে জানায়, বিশ্বের বিভিন্ন দেশ থেকে নির্বাচিত কমিউনিটি লিডারদের মধ্য থেকে ৫ জনকে এক মিলিয়ন ডলার করে এবং বাকিদের ৫০ হাজার ডলার করে সহায়তা দেওয়া হবে। এ অর্থ দিয়ে উদ্যোক্তারা দক্ষ কমিউনিটি গড়ে তোলার কাজ করবেন।

রেসিডেন্স, ফেলো এবং ইয়ুথ- এই তিন ক্যাটাগরিতে কমিউনিটি লিডার নির্বাচন করেছে ফেসবুক। নির্বাচিতদের মেলনো পার্কের প্রধান কার্যালয় পরিদর্শনের সুযোগ দেওয়া হবে বলে বিবৃতিতে জানানো হয়।

এক প্রতিক্রিয়ায় মঙ্গলবার দুপুরে রাজিব আহমেদ সমকালকে বলেন, সারা দেশে বিশেষ করে গ্রামাঞ্চলে ও ছোট শহরগুলোতে ইন্টারনেট ছড়িয়ে দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। আমাদের গ্রুপে ঢাকার লোক যতো আছে তার থেকেও বেশি ঢাকার বাইরে থেকে। আমার স্বপ্ন ছিল ইংরেজি চর্চার একটি প্লাটফর্ম করা দেশের সবার জন্য এবং এর জন্য দরকার ছিল ইন্টারনেট যেন সবার কাছে যায়। ফেসবুকের এই পুরষ্কার আমার কাজকে এখন অনেক সহজ করে দেবে বলে আশা করি।

LEAVE A REPLY